শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:০১ অপরাহ্ন

বিজয়নগরের হরষপুর- মির্জাপুর সড়কের বেহাল দশা !

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার অত্যন্ত গুত্বপূর্ণ সড়ক হরষপুর- মির্জাপুর সড়ক। এ সড়কের বর্তমান অবস্থায় খুবই বেহাল দশার । এতে করে মানুষের দূর্ভোগ চরমে।
সরেজমিনে দেখা যায়, মির্জাপুর থেকে হরষপুর ৮ কিলোমিটার রাস্তা। সামান্য বৃষ্টিতে হয়ে যায় ডুবা, উপজেলার প্রশাসনে ভবনের পাশ দিয়ে বয়ে গেছে এ রাস্তা। মির্জাপুর টু হরষপুর সড়ক যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুটি উপজেলা ( মাধবপুর ও বিজয়নগর উপজেলা) এবং তিনটি ইউনিয়নের হাজার হাজার লোক অনবরত চলাফেরা করে রাস্তা ধরে। দেশের অর্থনৈতিক উনয়নে রাস্তার ভূমিকা অপরিসীম। দেশের স্বাধীনতা সংগ্রামে এ রাস্তার ভূমিকা ছিল অপরিসীম। পাক বাহিনীকে পরাস্ত করতে দেশের সূর্যসন্তান ( মুক্তিযোদ্ধারা) ও মিত্রবাহিনীর এ রাস্তাটি ছিল অত্যন্ত গুরুত্ব বহ। সীমান্তবর্তী এলাকায় চলাফেরার একমাত্র রাস্তা এটি,
বিজয়নগরের যে কয়টি গুরুত্বপূর্ণ সড়ক রয়েছে তার মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কের অধিকাংশ স্থানে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনই ভাঙ্গা গর্তে যানবাহনগুলো পরে ঘটে ছোট বড় দূর্ঘটনা। সড়কের মধ্যে পাইকপাড়া, বাগদিয়া আমতলী, বাগদিয়া এলাকায় সড়কের মধ্যে কয়েকটি বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তের কারণে এ সড়কটি এখন মরণ ফাঁদের পরিণত হয়েছে। এদিকে সড়কের বেহাল অবস্থায় থাকায় মানুষের যাতায়াতের সময় গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। তাই রাস্তাটি সংস্কারের দাবি এলাকাবাসির।

এলাকার আম্বিয়া খাতুন গর্ভাবস্তায় চিকিৎসার জন্য সদর হাসপাতালে যাওয়ার পথে গর্তের কারণে রাস্তায় প্রসব বেদনা হয় ও পার্শবর্তী বাড়িতে ইজ্জত রক্ষা হয় । বৃদ্ধ ও অসুস্থ রোগীদের যাতায়াত অত্যন্ত ঝুকিপূর্ণ ।
সড়ক দিয়ে যাতায়াতকালে কথা হয় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষার্থী জাকারিয়ার সাথে। সে ক্ষোভ প্রকাশ করে বলেন, এ সড়কটি অত্যন্ত জন গুরুত পূর্ণ। এতো জনগুরুত্বপূর্ণ সড়কটি আজ দীর্ঘদিন ধরে এ বেহাল অবস্থা তা যেন দেখার কেহ নেই। আর বৃষ্টি হলে এ সড়কের দূর্ভোগের অন্ত নেই।
তাই এ সড়কটি জনস্বার্থে গুরুত্ব দিয়ে মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন এলাকাবাসীর ।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূঁইয়া বলেন, এসড়কটি সংস্কারের জন্য মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য অপেক্ষামান রয়েছে। আর বর্তমানে সড়কটির বড় বড় গর্তগুলো মেরামতে জন্য কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়