শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী প্রদত্ত দুর্যোগ সহনীয় পাকা ঘর পেল বিজয়নগরের ২৪ পরিবার।

” স্বপ্ন হলো সত্যি ” পাকা ঘরের ঘুমানোর ছিল স্বপ্নের মতো সে স্বপ্ন আজ বাস্তবে রূপান্তরিত হয়েছে। আনন্দাশ্রুতে আপ্লুত ২৪ পরিবার।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২৪ টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর দেওয়া দূর্যোগ সহনীয় পাকা ঘর।

দরিদ্র সীমার নিচে বাস করা এসব পরিবারের নতুন পাকা ঘর পেয়ে মহাখুশি। তাদের চোখে মুখে আনন্দের বন্যা। নতুন ঘর পাওয়া কয়েকজনের সাথে কথা বললে তারা জানান ছেলে-মেয়ে, বউ নিয়ে খুব অসহায় হয়ে পড়েছিলাম।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বাস্তবে রূপ নেবে তা কখনোই ভাবিনি’।

কবি জসীমউদ্দীনের ” আসমানী কবিতায় ” আসমানীদের ঘরের মতই ছিল তাদের ঘর। ছোট ছোট ঘরে ঝড়, বৃষ্টি – মেঘ, তুফানের সঙ্গে যুদ্ধ করে তাদের জীবন চলতো। পাকা ঘরে ঘুমানোর চিন্তা মাথায় কোনদিন কল্পনাও করতে পারেনি, প্রধানমন্ত্রীর উপহার পেয়ে বাধভাঙ্গা আনন্দাশ্রু নয়নে তাদের দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গ্রামগুলোতে উপকারভোগী অনেকে পাকা বাড়ি পেয়ে খুশিতে আত্মহারা।

গত মঙ্গলবার ১৩ ই অক্টোবর ২০২০ ইং দুপুর ০১.০০ টায় সরেজমিনে পরিদর্শন করেন সুযোগ্য উপজেলা নির্বাহি অফিসার জনাব কে এম ইয়াসির আরাফাত।
সরকারী নীতিমালা অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ১০ ইউনিয়নের কতিপয় অসহায় দরিদ্র মানুষকে চিহ্নিত করে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর নুরজাহানের সাথে কথা বললে তিনি জানান ২৪ টি পরিবারের, প্রতিটি পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের জন্য ধরা হয়েছে ২ লক্ষ ৯৯ হাজার ৮০০ টাকা প্রতিটি ঘরে আছে দুটি বেডরুম একটি কিচেন রুম একটি করিডর এবং একটি বাথরুম।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন – উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জনাব মাহমুদুর রহমান মান্না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব শাহীনুর জাহান, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়