শনিবার, ২৭ মে ২০২৩, ০৩:৩৩ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
বিজয়নগরের ইউএনও এর বিরুদ্ধে চুরি,ছিনতাইয়ের অভিযোগে কোর্টে মামলা। বিজয়নগরে ভ্রাম্যমান আদালতে ব্যাটারি জব্দ ও কারাদণ্ড প্রদান। বিজয়নগরের বুধন্তি ইউপিতে যুবদলের ওয়ার্ড কমিটি গঠন। বিজয়নগরের বুধন্তি ইউপিতে যুবদলের ওয়ার্ড কমিটি গঠন। বিজয়নগরে মাদকসহ সেই শিবলু গ্রেফতার। বিজয়নগরে গাঁজা সহ ১ জন গ্রেফতার,মাইক্রোবাস জব্দ। বিজয়নগরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ও অঙ্গসংগঠন নেতৃবৃন্দের পুষ্পার্ঘ অর্পণ। ইসলামপুর আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের নবনির্মিত চতুর্থ তলা ভবনের উদ্বোধন ও নবীন বরণ। বিজয়নগরে ধান গাছের সাথে এ কেমন শত্রুতা। বিজয়নগরে ৩০ কেজি গাাঁজাসহ সেই আব্দুল্লাহ্ গ্রেফতার।

বিজয়নগরে প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের ঘর পাচ্ছেন ১০০ পরিবার ।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় স্বপ্নের ঘর পাচ্ছেন ১০০ পরিবার ।
‘ মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে বিজয়নগর উপজেলায়, ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে।

” আশ্রয়নের অধিকার – শেখ হাসিনার উপহার ” এ স্লোগানকে সামনে রেখে-
মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্প- ২ এর আওতায় উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে বাচাইকৃত ভুমিহীন ও গৃহহীন পরিবার বসবাসের জন্য পাচ্ছেন এ উপহার ।

আশ্রয়ণ-২ প্রকল্প এর আওতায়, গুচ্ছগ্রাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এ তিন সংস্থার সমন্বয়ে, (ক) তালিকা ভিত্তিক অসহায়, ভূমিহীন-গৃহহীন বিধবা,বয়স্ক, দুস্থ এবং প্রতিবন্ধীরা প্রাধান্য পাচ্ছে ,উপজেলা প্রশাসন জনপ্রতিনিধি এবং সুধিজনের সমন্বয়ে গঠিত ট্রাস্কফোর্সের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায় , সরকারি খাস ২ শতক জায়গার উপর , সুপ্রস্ত বারান্দা সহ, ২ টি শয়ন কক্ষ বিশিষ্ট, সাথে রান্না ঘর, চরদিকে ইটের দেয়াল মাথার উপর লাল টিনের ছাউনি , সাথে রয়েছে স্বাস্থ সম্মত পায়খানার ব্যবস্থা, ঘর নির্মাণ ব্যয় বাবদ ধরা হয়েছে প্রায় ১ লক্ষ ৭১ হাজার টাকা। বাড়ী নির্মাণের কাজ প্রায় শেষ পর্য়ায়ে, ঘরের বাহ্যিক দৃশ্য নয়নাভিরাম ।

আগামী ২৩ শে জানুয়ারী ২০২১ ইং ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে এর শুভ উদ্ভোদন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এ প্রকল্পকে সফল করতে স্থানীয় প্রশাসন কোন প্রকার অবহেলা না করে, নিরলশ পরিশ্রম করছেন ।

উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর জাহান বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে উপজেলা নির্বাহি কর্মকর্তার নিদের্শনা মোতাবেক কাজ করছি , কাজে কোন প্রকার অবহেলা ছিলনা আমি সরেজমিনে প্রায় সময় তদারকি করেছি গ্রামের অসহায় মানুষেরা এ ঘর পাওয়ার আশায় আনন্দাশ্রু পরিলক্ষিত হচ্ছে ।

উপজেলা সহকারী কমিশনার ভুমি ,মাহবুবুর রহমান বলেন , মুজিববর্ষ উপলক্ষে সরকারী খাস ২ শতক জায়গার উপর ঘর নির্মাণ করে জমির নামজারী সহ দলিল , প্রধানমন্ত্রীর উপহার ১০০ পরিবারকে ঘর বুঝিয়ে দেয়া হবে ।

উপজেলা নির্বহি কর্মকর্তা (মুক্তিযোদ্ধা সন্তান) কে এম ইয়াসির আরাফাত বলেন,এ প্রকল্পের কাজ স্বচ্ছতার ভিত্তিতে হচ্ছে, তাই প্রতিনিয়ত সরেজমিনে তদারকি করছি, এখানে কাজের কোন প্রকার ত্রæটি পরিলক্ষিত হয়নি । সম্পূর্ণ বিনামূল্যে এ ঘরগুলো উপকারভোগীদের দেওয়া হবে, তিনি আরো বলেন, মাননীয় এমপি, র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরীর প্রত্যক্ষ সহযোগীতায় এ কাজ এগিয়ে যাচ্ছে,কেথাও কোন ঘাটতি দেখা দিলে তা পূরনের ব্যবস্থা করছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়