মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

বিজয়নগরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন।


ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃহৎ প্রকল্প মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন।

সাড়া বিশ্বে মসজিদ ভিত্তিক এত বড় প্রকল্পের বিড়ল দৃষ্টান্ত, বাংলাদেশ হবে মসজিদের দেশ।

আজ বৃহস্পতিবার ১০ জুন ২০২১ ইং সকাল ১০.৩০ মিনিটে উপজেলা কম্পাউন্ডে অবস্থিত এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক উদ্ভোধনের জন্য মসজিদের ভেতরে এক অনাড়ম্বর অনুষ্টানের আয়োজন করা হয়।

গণ ভবণ থেকে ভার্চুয়ালি এর শুভ উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ব্রাহ্মণবাড়িয়া (সদর-বিজয়নগর) ৩ আসনের এমপি, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

উপস্থিত জনগণের উদ্দেশ্যে এমপি বলেন, ধর্মীয় গোঁড়ামি মানুষকে উগ্রতা,আগুন সন্ত্রাস,হিংস্রতা শেখায়, ইসলামের প্রকৃত শিক্ষায় ভুমিকা রাখবে এ মসজিদ, এতে সমাজ থেকে ধর্মান্ধতা ও জঙ্গিবাদ দুর হবে।

উল্লেখ্য, সারাদেশে মোট ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ১ম ধাপে ৫০ টি মসজিদ পরিপূর্ণ হওয়ায় উদ্ভোধনের জন্য প্রস্তুত করা হয়েছে, উপজেলা কমপ্লেক্সের ভেতরে নয়নাভিরাম সৌন্দর্য চোখ জুড়ানো কারুকাজ খচিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধিনে গণর্পুত অধিদপ্তরের তত্বাবধানে ২০১৮ সালের মার্চ মাসে এর কাজ শুরু হয়,বি-ক্যাটাগরির, ৪৭ শতক জায়গার উপর ৩ তলা বিশিষ্ট ১০ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে, ৭০০ জন মুসল্লীর এক সাথে নাজাজের ব্যবস্থা রয়েছে, এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে তাকবে ইমাম,মুয়াজ্জিন,ও ২ জন খাদেম।

এ মসজিদে থাকবে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা, ঈমাম প্রশিক্ষণ কেন্দ্র, থাকবে মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম, থাকবে হজ্ব রেজিষ্টিশন ব্যবস্থা।

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার (মুক্তিযোদ্ধা সন্তান) কেএম ইয়াছির আরাফাত, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত অধিদপ্তর , উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপপরিচালক,ইসলামিক ফাউন্ডেশন,উপজেলা আওয়ামী লীগ সভাপতি জনাব জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তানভীর ভূইয়া,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, জেলা পরিষদের মহিলা সদস্য, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, ওলামা মাশায়েখ বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীজন, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ , ছাত্রলীগ সহ অন্যান্য রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, প্রেসক্লাব বিজয়নগরের সভাপতি মৃনাল চৌধুরী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়