মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
বিজয়নগরে মাদক সহ ২ ব্যবসায়ী আটক। বিজয়নগরে ইয়াবাসহ ব্যবসায়ী আটক বিজয়নগরে ঈদে মিলাদুন্নবী  উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত । বিজয়নগরে রাস্তা পারা পারের সময় সাফিয়া নিহত, বিজয়নগরে দুই ভাইয়ের বিরোধ মামলায় জড়ানো হচ্ছে নিরীহ মানুষদের, সাংবাদিক সম্মেলন এলাকাবাসীর। ব্রাক্ষনবাড়িয়ার বিজয়নগরে স্কুলের জায়গা রক্ষার দাবীতে সাংবাদিক সম্মেলন অনুষ্টিত বিজয়নগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা। বিজয়নগরে কন্টেইনারবাহী লরি ও তেলের ট্যাংক লরি মুখোমুখি সংঘর্ষে আহত ২। বিজয়নগরে মাদক সহ ২ ব্যবসায়ী গ্রেফতার। বিজয়নগরে উপজেলা ছাত্রদলের (ভারপ্রাপ্ত) আহ্বায়কের বিতর্কিত মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়।

বিজয়নগরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত।


ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায়, আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

” তথ্য আমার অধিকার, জানার আছে কি সবার ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে,

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ইং সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহি অফিসার এ এইছ ইরফান উদ্দিন আহমেদের সভাপতিত্বে উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঞ্ছালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না।

উক্ত আলেচনা সভায় বক্তারা বলেন, ” তথ্য সবার অধিকার : থাকবে না কেউ পেছনে আর ”

তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর দিবসটি পালন করা হয়, ২০১৫ সালে ইউনেস্কোর নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর প্রথম তথ্য অধিকার দিবস পালন করা হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা বিস্তৃত হওয়ায় ডিজিটাল বৈষম্যের কারণে কেউ যেন পিছিয়ে না থাকে,

উপস্থিত সভায় বক্তারা আরো বলেন ” তথ্য অধিকার আইন একটি জনকল্যাণকর আইন ” স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব সর্ব স্তরের দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হিসেবে তথ্য অধিকার আইনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ, বাংলাদেশের সংবিধানের ৩৯ নং অনুচ্ছেদে জনগণের চিন্তা, বিবেক ও বাকস্বাধীনতার নিশ্চয়তা দেওয়া হয়েছে। জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে তথ্য জানার অধিকারকে প্রাধান্য দিয়েই প্রণয়ন করা হয়েছে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ এবং এর যথাযথ বাস্তবায়নে ‘তথ্য কমিশন’ গঠন করা হয়েছে, ‘আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জনগণকে তথ্য অধিকার সম্পর্কে সচেতন করানো এ আলোচনা সভার মূল লক্ষ।

তথ্য অধিকার আইনের বিভিন্ন দিক সম্পর্কে জনগণকে অবহিত করার পাশাপাশি এ আইনের যথাযথ প্রয়োগে তথ্য কমিশনকে আরও কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। তথ্য জানার অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হবে

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা ছাব্বির হোসেন, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর জাহান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল, উপজেলা খাদ্য কর্মকর্তা নূরে আলী, জনস্বাস্থ্য উপ- সহকারি প্রকৌশলী আমান উল্লাহ, ইউপি চেয়ারম্যান বৃন্দ, প্রেসক্লব বিজয়নগরের সভাপতি মৃনাল চৌধুরী, সেক্রেটারী জিহাদুল হক, প্রমুহ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়