মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

বিজয়নগরে কৃষক থেকে আমন ধান ও চাউল সংগ্রহের উদ্ভোধন।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় অ্যাপ্স এর মাধ্যমে স্থানীয় কৃষক থেকে আমন ধান ও চাউল সংগ্রহের উদ্ভোধন করা হয়।

আজ বুধবার ২৪ নভেম্বর ইং ১২ টায় চান্দুরা এলএসডিতে উপজেলা কৃষি বিভাগ ও উপজেলা খাদ্য বিভাগের সমন্বয়ে কৃষকের অ্যাপ্স এর মাধ্যমে জনবান্ধব ও কৃষকবান্ধব উপজেলা নির্বাহি অফিসার এ এইছ ইরফান উদ্দিন আহমেদ এর সভাপতিত্তে নিবন্ধিত কৃষকদের নিকট হতে নির্ধারিত মূল্যে আমন ধান ও চাউল সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

চলতি আমন মৌসুমে উপজেলার কৃষক থেকে ১০৮০ টাকা মণ বা ২৭ টাকা কেজি দরে জনপ্রতি ৩ টন করে,ব্যাংক একাউন্টে লেনদেনের মাধ্যমে, মোট ২৪০টন মে,টন ধান কিনবে সরকার। চাউল সিদ্ধ ৪০ টাকা কেজি দরে ৩৩৩ টন কিনবে সরকার, এ সংগ্রহ কার্যক্রম ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

উপজেলা নির্বাহি অফিসার বলেন কৃষকের অ্যাপ্স এপর্যন্ত মোট ৬১৩ জন কৃষক অ্যাপ্স নিবন্ধিত হয়েছে এর মধ্যে লটারীর মাধ্যমে বাচাই করে এবং পুরানো তালিকাভুক্ত কৃষকরা কৃষিকার্ডের মাধ্যমে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে দ্রæত সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অর্জনের তাগিদ দেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নাছিমা লুৎফর রহমান, কৃষি কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নুর আলী, ওসিএলএসডি মোঃ আফসার উদ্দীন, উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি সুধাবিন্দু সাহা, প্রেসক্লাব বিজয়নগরের সভাপতি মৃনাল চৌধুরী, ইলেক্ট্রনিক মিডিয়ার সদস্যগণ সহ উপস্থিত কৃষকগণ প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়