শুক্রবার, ০১ Jul ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
বিজয়নগরে সেই কুখ্যাত প্রতিবন্ধী ৩য় শ্রেণীর ছাত্রী ধর্ষণকারী গ্রেফতার। বিজয়নগরে প্রতিবন্ধী ৩য় শ্রেণীর ছাত্রী ধর্ষণ, চেষ্টা অভিযোগে মামলা। বিজয়নগরের বুধন্তী ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের কর্মীসভা অনুষ্ঠিত। ব্রাহ্মণবাড়িয়ায় গাঁজাসহ নম্বর বিহীন সিএনজি জব্দ করেছে হাইওয়ে পুলিশ । ব্রাহ্মণবাড়িয়ার কুখ্যাত খুন, অস্ত্র ও মাদক ব্যবসায়ী সেই জুয়েল গ্রেফতার। ব্রাহ্মণবাড়িয়ায় বহুগুণী তালশাঁস বিক্রির ধুম। ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাদক ব্যবসায়ীও সেবনকারী ৫ জন গ্রেফতার। ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুঘর্টনায় মোটরসাইকেল আরোহী নিহত। ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার। বিজয়নগরে ১০০ টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত।

বিজয়নগরে ১০০ টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ১০টি ইউপিতে মোট ১০০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সারা দেশের ন্যায় এ উপজেলাতেও এসব বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
প্রাথমিক স্তর থেকেই গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এ নির্বাচনের আয়েজন করা হয়।

বৃহস্পতিবার ২ জুন সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি বিদ্যালয়ের ৩য় শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের মধ্যে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও শিখন সামগ্রী,স্বাস্থ্য, ক্রীড়াও সংস্কৃতি,পানি সম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরী, অভ্যর্থনা ও আপ্যায়ন, মোট ৭ টি বিষয়ে ৭ জনকে নির্বাচিত করা হয়েছে।

শিক্ষাজীবনে প্রাথমিক ন্তর থেকেই গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধ গড়ে তোলার পাশাপাশি বিদ্যালয়ে সুন্দর পরিবেশ সৃষ্টিতে শিক্ষকদের সহায়তা করা,দক্ষ নেতা ও সুনাগরিক হিসেবে গড়ে উঠার লক্ষ্যে প্রাথমিক স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম।

উপজেলার ঘনশ্যামপুর সরকারী প্রা: বি: প্রধান শিক্ষক এ কে আজাদ বলেন, গণতন্ত্রের শিক্ষা লাভের পাশাপাশি তারা ভবিষ্যৎ সুযোগ্য নেতা হিসেবে গড়ে ওঠে দেশের ও সমাজের উন্নয়ন প্রাথমিক গুণাবলি অর্জন করা পূর্বশর্ত।

সরেজমিনে দেখাযায়, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে শিক্ষার্থীদের মধ্যে থেকেই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং, পোলিং কর্মকর্তা, ভোট গ্রহণের বুথ, ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেয় ভোটাররা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্যের দায়িত্ব নির্বিঘেœ পালন করেন। এসবে শিক্ষকরা পাশে থেকে দিক নির্দেশনা প্রদান করেন।

এবিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: খুরশেদ আলম বলেন, সারা দেশে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, গণতান্ত্রিক মনোভাব গড়ে তোলাই এ নির্বচনের মূল লক্ষ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© সর্বস্বত্ত সংরক্ষিত bijoynagartv ওয়েবসাইটের কোন তথ্য কপি করা আইনত দণ্ডনীয়।
Developer: DesigUs
error: ওয়েবসাইটের তথ্য কপি করা আইনত দণ্ডনীয়